‘বিশ্বকাপ যে ফরম্যাটে তাতে স্বস্তিতে থাকার সুযোগ নেই’

অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। টুর্নামেন্টকে সামনে রেখে গত মঙ্গলবার সূচি চূড়ান্ত করেছে আইসিসি।

৫ অক্টোবর আহমেদাবাদে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপ। ১৯ নভেম্বর আহমেদাবাদেই ফাইনালের মধ্য দিয়ে টুর্নামেন্ট শেষ হবে।

বিশ্বকাপের চূড়ান্ত সূচি ঘোষণার পর আইসিসি ওয়েবসাইটে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল বলেন, টুর্নামেন্টের যে ফরম্যাট, তাতে স্বস্তিতে থাকার সুযোগ নেই। প্রতিটি দলই কঠিন। সহজ ম্যাচ বলে কিছু নেই।

তিনি বলেন, ওয়ানডে বিশ্বকাপের সঙ্গে কোনো কিছুর তুলনা চলে না। সাদা বলে এটাই সবচেয়ে চ্যালেঞ্জিং টুর্নামেন্ট, যা আপনার দক্ষতা ও টেম্পারামেন্টের কঠিন পরীক্ষা নেবে।

দেশ সেরা এই ওপেনার আরও বলেন, বিশ্বকাপে আমাদের দল নিয়ে আমি আশাবাদী। কয়েক বছর ধরে ওয়ানডেতে খুব ভালো করছি আমরা। বিশ্বকাপ সুপার লিগেও শীর্ষস্থানীয় দলগুলোর মধ্যে ছিলাম।

নিজেদের দল নিয়ে তামিম আরও বলেন, দলে অভিজ্ঞতা ও তারুণ্যের ভারসাম্য রক্ষা করা হয়েছে। কন্ডিশনও আমাদের চেনা। অনেক বড় আশা নিয়ে যাব আমরা। খেলা যেখানেই হোক, বিশ্বকাপে ভালো করতে হলে সব চ্যালেঞ্জ সামলানোর প্রস্তুতি থাকতে হবে।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।